2007 | VALENTINE’S DAY COLLECTION | BANGLADESH

Spread the love

Over the decades, our domestic garment industry has grown from a small business to a fashion house. Indigenous entrepreneurs have had to go through various limitations. There have been many changes and evolutions. This is helping a local organization to focus on creating an international brand. I think there needs to be a collection to run this way. So, try to bring the scattered information of the indigenous garment industry under one umbrella. Which will give direction from generation to generation. So that we can easily move forward by analyzing our rich past. Here 2007 VALENTINE’S DAY COLLECTION, Fashion brands of Bangladesh

আমাদের দেশীয় পোশাক শিল্প ক্ষুদ্র ব্যবসা থেকে ফ্যাশন হাউজ হয়ে ওঠা এই কয়েক দশক ধরে। এর ভিতর  নানা  সিমাবদ্ধতার মধ্যে দিয়ে যেতে হয়েছে  দেশীয় উদ্যোক্তাদের । এসেছে অনেক পরিবর্তন এবং বিবর্তন । যা একটি দেশীয় প্রতিষ্ঠান কে আন্তর্জাতিক  ব্রান্ড তৈরীতে মনযোগী হতে সহোযোগীতা করছে । মনে হল এই পথ চলার একটা সংগ্রহশালা থাকা দরকার। তাই, দেশীয় পোশাক শিল্প -এর  ছড়িয়ে ছিটিয়ে থাকা তথ্যগুলো এক ছাতার নিচে নিয়ে আসার চেষ্টা । যা আমাদের প্রজন্ম থেকে প্রজন্মকে দিবে  দিক নির্দেশনা। যাতে সহজেই আমাদের সমৃদ্ধময় অতীতকে বিচার বিশ্লেষন করে সামনের পথ চলতে পারে । এখানে ২০০৭ সালের বাংলাদেশের ফ্যাশন হাউজগুলোর ভালোবাসা দিবস -এ যে আয়োজন ছিল তার নমুনা দেয়া হল ।

তথ্যগুলো আরো সমৃদ্ধ করার জন্য সবার সহযোগিতা কামনা করছি –


2007 | VALENTINES collection |Bishwo Rang Fan Club |  Shop online : www.bishworang.com  | further queries: 01819257768, 01730068029

বাংলাদেশি ফ্যাশনের যে বিবর্তন তাতে বড় ভূমিকা রেখেছে ক্রেতাদের ফ্যাশন সচেতনতা এবং পোশাকে  দেশীয় নকশার সাথে আন্তরজাতিক হাল-চাল এর মেলবন্ধন । যা একটি দেশীয় প্রতিষ্ঠান কে আন্তর্জাতিক  ব্রান্ড তৈরীতে মনযোগী হতে সহোযোগীতা করছে । আন্তর্জাতিক মানের ব্রান্ড হতে হলে বাড়াতে হবে পণ্যের গুণগত মান এবং বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে হবে বিশ্ব দরবারে ।

দেশীয় পোশাক শিল্পের পথচলা এতটা সহজ ছিল না । নানা  সিমাবদ্ধতার মধ্যে দিয়ে দেশীয় উদ্যোক্তাদের যেতে হয়েছে । অনেকের সফলতার আসলেও অনেকেই হাল ছেড়ে দিয়েছে মাঝ পথে । কিন্তু প্রত্যেকের অবদান স্বীকার করতে হবে ।


Spread the love

Leave a Reply

%d bloggers like this: