Blog

Blog

Blog By Bangladesh Fashion Archive – is embarking on a journey with the conviction of collecting and preserving the culture and heritage of Bangladesh. There will be more archives of contemporary fashion news in Bangladesh that will serve as a document for future generations.

Every picture is a document, which has been guiding us from generation to generation. Our past testifies that how rich our heritage is. Moreover, there are also some oral or scattered information on fashion, which is spreading around. Collecting that information under one umbrella is one of the major initiatives of the “Bangladesh Fashion Archive”.

This Archive can add a new dimension of credibility and reliability. There would be an attempt to present the authentic information. If any discrepancies are found, its a request to you all to make the correction.

Please come forward. Let our Bangladesh be prosperous through a united effort.

bangladesh fashion archive

Blog By Bangladesh Fashion Archive

“বাংলাদেশ ফ্যাশন আর্কাইভ”

কালের আবর্তে প্রতিনিয়তই পরিবর্তনের ছোঁয়া লাগছে হালের দেশীয় ফ্যাশনে। প্রাচ্যের সংস্কৃতি থেকে অনুপ্রাণিত হলেও আবহমান বাংলার চিরাচরিত সংস্কৃতিই প্রাধান্য পেয়েছে দেশীয় ফ্যাশনের প্রধান উপাদান হিসেবে। এই আবহমান বাংলার সভ্যতা, সংস্কৃতি ও ঐতিহ্য সংগ্রহ করে, তা সংকলণ ও সংরক্ষণের প্রত্যয় নিয়ে যাত্রা “বাংলাদেশ ফ্যাশন আর্কাইভ” এর। এতে সংরক্ষিত থাকবে বাংলাদেশের সমসাময়িক ফ্যাশন জগতের খবরাখবর যা ভবিষ্যত প্রজন্মের জন্য দলিল হিসেবে কাজ করবে।

আমরা বিশ্বাস করি, প্রতিটি ছবি এক একটি দলিল হয়ে সভ্যতা ও সংস্কৃতির ধারক ও বাহক হিসেবে ইতিহাসের সাক্ষ্য দেয়। যা আমাদের প্রজন্ম থেকে প্রজন্ম কে দিক নির্দেশনা দিয়েছে যুগ যুগ ধরে। সাক্ষ্য দিয়েছে আমাদের সমৃদ্ধশালী অতীতের। মুখে মুখে ছড়িয়ে ছিটিয়ে থাকা তেমন কিছু তথ্যই একটি ছাতার নিচে নিয়ে আসার নাম “বাংলাদেশ ফ্যাশন আর্কাইভ”।

বিশ্বাস আর নির্ভরতায় একটি নতুন মাত্রা যোগ করতে পারে ‍”বাংলাদেশ ফ্যাশন আর্কাইভ”। প্রতিটি তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে উপস্থাপন করার প্রচেষ্টা থাকবে। যদি তথ্যের কোন অসংগতি পাওয়া যায়, তবে শুধরে দেওয়ার অনুরোধ রইল। এটা তো আমাদেরই দেশ তাই না !

আপনিও এগিয়ে আসুন । সমৃদ্ধময় হোক সকেলের প্রচেষ্টায়- আমাদের বাংলাদেশ।