merry Christmas শুভ বড়দিন

আজ শুভ বড় দিন | Christmas Day

দুই হাজার বছর আগে এই দিনেই পৃথিবীতে জন্মগ্রহণ করেন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট। খ্রিষ্ট ধর্মানুসারীর বিশ্বাস করেন, বেথেলহেমের এক গোয়াল ঘরে কুমারী মাতা মেরির কোলে জন্ম নেওয়া যিশু ছিলেন ঈশ্বরের পুত্র।

আজ শুভ বড় দিন। ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন বা ক্রিস্টমাস ডে। ৪৪০ সালে পোপ এ দিবসকে স্বীকৃতি দিলেও উৎসবটি জনপ্রিয়তা পায় মধ্যযুগে। সে সময় এর নাম দেওয়া হয় ‘ক্রিসমাস ডে’ / Christmas Day।  এ দিন খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্ট জন্মগ্রহণ করেছিলেন। দিনটি সারা পৃথিবীর খ্রিষ্ট ধর্মে বিশ্বাসীদের জন্য অত্যন্ত আনন্দের এবং তাৎপর্যপূর্ণ। বড়দিন বাংলাদেশের জাতীয় ছুটির দিন। এ দিনে বাচ্চারা বড়দের কাছ থেকে টাকা বা খেলনা উপহার পায়।

আজ শুভ বড় দিন | বড়দিনের শুভেচ্ছা

Merry Christmas

merry Christmas শুভ বড়দিন
merry Christmas শুভ বড়দিন

আপনার একটি শেয়ার আমাদের জন্য অনুপ্রেরণা


যিশু খ্রিষ্ট

the birth of Jesus Christ

দুই হাজার বছর আগে এই দিনেই পৃথিবীতে জন্মগ্রহণ করেন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট। খ্রিষ্ট ধর্মানুসারীর বিশ্বাস করেন, বেথেলহেমের এক গোয়াল ঘরে কুমারী মাতা মেরির কোলে জন্ম নেওয়া যিশু ছিলেন ঈশ্বরের পুত্র। সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতেই এ পৃথিবীতে আগমন ঘটে যিশুর।

সান্টা ক্লজ

Santa Claus

এবার আবারও আসবে সান্টা ক্লজ। বড়দিনের প্রধান আকর্ষণের অন্যতম হলো লাল সাদা পোশাক আর সাদা চুল দাড়ির সান্টা ক্লজ। এই রাতেই বল্গা হরিণে টানা স্লেজে চেপে পুরো দুনিয়া চষে বেড়ান। ঝুলিতে থাকে উপহার। সব শিশুর হাতে সেই উপহার দিয়ে যান সান্টা ক্লজ।

ইতিহাস থেকে জানা যায়, যিশু খ্রিস্টের মৃত্যুর ২৮০ বছর পরে রোমের মাইরাতে জন্ম হয় সেইন্ট নিকোলাসের। বর্তমান তুরস্কের পাতারা নামক অঞ্চলে তার জন্ম। ছোটবেলায় বাবা-মাকে হারান তিনি। তার জীবনের একমাত্র ভরসা ও বিশ্বাস ছিল যিশু খ্রিস্টের ওপর। নিজে ছোটবেলায় অনাথ হয়ে যান। তাই গরিব শিশুদের অত্যন্ত ভালোবাসতেন।

তিনি খুবই মহৎ ও দানশীল ব্যক্তি ছিলেন। দান-দক্ষিণায়ও সুনাম ছিল তার। মহানুভবতার জন্য তিনি সবার প্রিয় ছিলেন। তিনি মানবরক্ষক হিসেবে বেশ পরিচিত ছিলেন। প্রচলিত বিশ্বাস অনুযায়ী, নিকোলাস ২৪ ডিসেম্বর সন্ধ্যায় ও মধ্যরাতে ছেলেমেয়েদের বাড়ি বাড়ি ঘুরে উপহার দিতেন। গরিব শিশুদের উপহার দিয়ে বেড়াতেন। এতেই নিজের আনন্দ খুঁজে পেতেন। সেই থেকে সান্টা নামেই পরিচিতি পেতে থাকেন নিকোলাস।


তথ্যসূত্র: businesshour24.com

rtvonline.com

bangla.thedailystar.net


December 22, 2023
merry Christmas শুভ বড়দিন

আজ শুভ বড় দিন | Christmas Day

bdfashion archive
দুই হাজার বছর আগে এই দিনেই পৃথিবীতে জন্মগ্রহণ করেন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট। খ্রিষ্ট ধর্মানুসারীর বিশ্বাস…
December 22, 2023

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

আপনার একটি শেয়ার আমাদের জন্য অনুপ্রেরণা

X (Twitter)
Post on X
Pinterest
fb-share-icon
Instagram
FbMessenger
Open chat
1
Scan the code
Hello
How can i help you?
Skip to content