Blucheez-Bangladeshi-Fashion-Brand-by-bfa-V2

Blucheez | ব্লুচিজ

ব্র্যান্ডটির এক বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছিলো ‘ব্লুচিজ ফ্যান ফেস্ট – মিট এন্ড গ্রিট সাকিব আল হাসান’ ,

বাংলাদেশে ষাটের দশকে পোশাক শিল্পের যাত্রা শুরু হলেও সত্তরের দশকের শেষে তা রপ্তানি খাত হিসেবে বিকশিত হতে থাকে। ২০২১-২২ অর্থ বছরে বাংলাদেশ শুধুমাত্র পোশাক শিল্প থেকে রপ্তানি করেছে ৪২.৬১৩ বিলিয়ন ডলার যা বাংলাদেশের মোট রপ্তানির ৮১.৮১ ভাগ। বর্তমানে পোশাক শিল্পে বাংলাদেশের সবচেয়ে বড় রপ্তানিমুখী শিল্পখাত। সেই সাথে বিকশিত হতে থাকে দেশীয় ফ্যাশন ব্রান্ড গুলো। সময়ের সাথে তাল মিলিয়ে অত্যাধুনিক ডিজাইন এবং ভালো মানের আরামদায়ক পোশাক তৈরিতে কাজ করে যাচ্ছে বেশ কিছু ফ্যাশন ব্রান্ড। এমনই একটি ফ্যাশন ব্যান্ড Blucheez | ব্লুচিজ যাত্রা শুরু করেছে ২০২১ থেকে।

Blucheez | ব্লুচিজ

দেশীয় ফ্যাশনের সাথে গ্লোবাল ট্রেন্ডের মিশেলে আধুনিক পোশাক উপস্থপানা করাই হলো ব্লুচিজ এর প্রধান উদ্দেশ্য। ১৮-৩৫ বছর বয়সী কর্মজীবী নারী-পুরুষ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে-মেয়ে ও ফ্যাশন সচেতন নারী-পুরুষদের পোশাকের চাহিদা ও অভিনব ডিজাইনের কথা মাথায় রেখে ইউনিক ডিজাইন এবং আরামদায়ক পোশাক তৈরিতে ভূমিকা রাখছে ফ্যাশন ব্রান্ড ব্লুচিজ । সেই সাথে পণ্যের গুণগত মান অক্ষুন্ন রাখার জন্য ফেব্রিকগুলো গুণগতমান ল্যাবটেস্টের মাধ্যমে যাচাই করা হয়।

একই সাথে দেশীয় ঐতিহ্যবাহী জামদানি শিল্পকে নতুনরূপে ফ্যাশন প্রেমিদের কাছে পৌছে ‘ বেলওয়ারি বাই ব্লুচিজ’ নামে একটা সাব ব্রান্ড যাত্রা শুরু করে ২০২৩ সাল থেকে। এই সাব ব্রান্ডের মুল লক্ষ্য হলো দেশীয় তাঁত এবং তাঁতিদের বিশ্ব দরবারে তুলে ধরা। বেলওয়ারিতে ৮০ কাউন্ট থেকে ২০০ কাউন্ট পর্যন্ত জামদানি শাড়ি পাওয়া যাবে। সেরা মানের রং, সুতা এবং নকশার প্রতিশ্রুতি নিয়ে হাফ সিল্ক এবং ফুল কটন এই দুই ধরনের জামদানি পাওয়া যাবে।

এছাড়া ব্লুচিজে ছেলেদের জন্য  বিভিন্ন ডিজাইনের শার্ট, টি-শার্ট, পোলো শার্ট  পাঞ্জাবি, কাবলি পাঞ্জাবি, জিনস ও ক্যাসুয়াল প্যান্ট এবং মেয়েদের জন্য রয়েছে কুর্তি, স্যালোয়ার কামিজ, টপস, চিনো প্যান্ট, ডেনিম জীনস ও ক্যাসুয়াল প্যান্ট সহ আরো বিভিন্ন কালেকশন। ব্র্যান্ডটির এক বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছিলো ‘ব্লুচিজ ফ্যান ফেস্ট – মিট এন্ড গ্রিট সাকিব আল হাসান’ , ব্লুচিজের লয়্যাল গ্রাহকদের জন্য। অনুষ্ঠানটির মূল আকর্ষণ ছিল ব্লুচিজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

Objective | ব্লুচিজের লক্ষ্য

ব্লুচিজ ফ্যাশন ব্র্যান্ডের মূল উদ্দেশ্য হলো রুচিশীল পোশাকের সঙ্গে গ্রাহকদের স্বাচ্ছন্দ্য নিশ্চিত করা সাথে সাথে বিশ্বমানের ফ্যাশন ট্রেন্ড নিশ্চিত করা।

ব্লুচিজ | Blucheez Official Logo

Blucheez | ব্লুচিজ

Blucheez | ব্লুচিজ

The journey of Blucheez

Blucheez FOUNDED: 24 December 2021

SUB Brand of Blucheez: Belwari, 2023

Founder: Dr. Engr. Md. Kamruzzaman

CONTACT INFO

Email Address : hello@blucheez.com.bd

Official Facebook page Link : https://www.facebook.com/blucheezbd

Contact number: 09639-333666

E-Commerce site: www.blucheez.com.bd

Head Office Address of Blucheez

Plot #35 (1st floor), Road #07,

Block-G, Banani, Dhaka-1213, Bangladesh

Showroom Address of Blucheez

Plot #35 (1st floor), Road #07,

Block-G, Banani, Dhaka-1213, Bangladesh

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


article contribute by Trisha Basak


বাংলাদেশ ফ্যাশন আর্কাইভ প্লাটফর্ম

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

আপনার একটি শেয়ার আমাদের জন্য অনুপ্রেরণা

X (Twitter)
Post on X
Pinterest
fb-share-icon
Instagram
FbMessenger
Open chat
1
Scan the code
Hello
How can i help you?
Skip to content