key color for 2022

Color forecasting is the practice of predicting the colors and color stories that consumers will want to purchase in the near future.

২০২১/২২ সালে ফ্যাশন জগতে যে সব রঙ এর প্রভাব দেখা যেতে পারে

Spread the love
  • 10
    Shares

প্রতি বছরই কিছু কিছু রঙ দাপটের সাথে ফ্যাশন জগতে প্রভাব ফেলে । আর এটাই স্বাভাবিক ।  ফ্যাশন জগত বৈচিত্রময় । আর এই বৈচিত্রে রঙ এর ব্যাপকতা অনেকাংশ ।  কিন্তু করোনা প্যানডেমিক পরবর্তী ফ্যাশন জগতের কোন কিছু পূর্বাভাস অনেকটাই মুশকিল।  ২০২১/২২ সালে ফ্যাশন জগতে যে সব রঙ এর প্রভাব ফেলতে পারে তার কিছু ধারনা এবং বিশেষজ্ঞ মতামত দেয়া যেতে পারে ।

কালার ফোরকাস্টিং :  

সহজ ভাবে বলতে গেলে, কিছু নিদৃষ্ট রঙ বা রঙ এর শেডস যা আগামি ২/৩ বছর ফ্যাশন জগতে প্রভাব বিস্তার করবে ।   এটা পুরোটাই আবহওয়া পূর্বাভাস এর মত । নির্দিষ্ট করে কোন ভাবেই বলা যায় না । 

কালার ফোরকাস্টিং বেশি ভাগ  সময় নির্দিষ্ট প্রডাক্ট এবং অঞ্চল এর উপর ভিত্তি করে হয়ে থাকে ।  নির্দিষ্ট সিজন বা ফেসটিভ কে সামনে রেখেও হতে পারে ।

কিছু কালার আছে যা সবসময় ক্লাসিক । যা কালার ফোরকাস্টিং –এ  কখন ধূসর , মিড টোন কিংবা ডার্ক  টোন এ ফিরে আসে ।  

২০২১/২২ সালে ফ্যাশন জগতে যে সব রঙ এর প্রভাব দেখা যেতে পারে :

কালারও এবং ডব্লিউ.জি.এস.এন  রঙ এর ৫টি শেড কে “কি কালার” হিসাবে ঘোষণা দিয়েছে যা আগামীতে ফ্যাশন জগতে প্রভাব ফেলতে পারে বা জনপ্রিয় হতে পারে ।

WGSN x Coloro Key Colors for Spring/Summer 2022.
(Photos courtesy of WGSN & Coloro)

This season’s colors are driven by a desire to be uplifted and energized while staying grounded and balanced. Consumers will reconnect with tones that spark joy, whether from a nostalgic or a sensorial experience. These colors will either ground or entice us with their delicious and textural charm.
— Jenny Clark, Head of Color at WGSN

orchid Flower | Colors : 150-38-31
(Photo courtesy of WGSN & Coloro)

অকির্ড ফুল : গোলাপি কালার সব সময়ই নারীদের কাছে আকর্ষনীয় এবং যে কোন উপলক্ষ কিংবা উৎসবে প্রথম তালিকায় থাকবে । এবার গোলাপির শেডস হিসাবে থাকতে পারে অকির্ড ফুলের ভাইব্রান্ট পিংক । ছেলেদের ক্ষেত্রে আন্ডারটোন ।

Olive Oil | Coloro: 044-52-13.
(Photo courtesy of WGSN & Coloro)

অলিভ ওয়েল : প্রকৃতির সাথে সম্পিকৃত সবুজ সবসময়ই গুরুত্বপূর্ন একটা রঙ । অলিভ একটি পুষ্টিকর উদ্ভিদ যা প্রসেস এর পর প্রশান্তিময় রঙ ধারন করে । এবং এই অলিভ ওয়েল রঙ অন্যান্য রঙ এর সাথে সুন্দরভাবে অবস্থান তৈরী করে ।

Butter | Coloro: 040-86-20
(Photo courtesy of WGSN & Coloro)

বাটার : গত ৩ বছর ধরে হলুদ এর বিভিন্ন শেডস বেশ দাপটের সাথে জনপ্রিয়তা লাভ করেছে । এবরা হলুদ এর প্যাস্টেল শেডস হিসাবে মাখনের কোমলীতা রঙ এ প্রশান্তি এনে দিতে পারে । যা অন্যান্য যে কোন রঙ এর সাথে সহজেই মিশে যেতে পারবে ।

Mango Sorbet | Coloro: 030-67-34
(Photo courtesy of WGSN & Coloro)

Atlantic Blue | Coloro: 115-35-20
(Photo courtesy of WGSN & Coloro)

আটলান্টিক ব্ল : নীল রঙ বহুমুখি এবং নির্ভরযোগ্য জনপ্রিয় রঙ যার আবেদন সবসময়ই থাকে । এবারের জৈব নীল রঙ যা সাসটেইনএব্যাল ফ্যাশন এবং ঐতিহ্য ময় ডিজাইন কে আরো নিখুত করবে ।


https://www.tiffanyhill.co.uk/

nonamedesign.co.uk

https://setufairtrade.com/tips-and-trends-for-artisans/trend-forecast-fall-winter-2021-2022


italtextrends.com
patterncurator.com


তথ্যসূত্র :

www.sciencedirect.com

www.tandfonline.com

https://www.fashiontrendsetter.com/


Spread the love
  • 10
    Shares

Leave a Reply

%d bloggers like this: